1. admin@dailynoticepublish.com : admin :
বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ - Bangladesh army new job circular 2024 join bangladesh army circular
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
চাকরির খবর সাপ্তাহিক পত্রিকা ২৩ আগস্ট ২০২৪ – saptahik chakrir khobor – Chakrir Khobor 2024 – Recent Govt Job circular 2024 – bd Job Circular পাওয়ার গ্রিড বাংলাদেশ চাকরির খবর ২০২৪ – PGCB – Power Grid Company of Bangladesh – government job circular 2024 – Job Circular 2024 বাংলাদেশ রেলওয়ে চাকরির খবর ২০২৪ – চাকরির খবর ২০২৪ – government job circular – bangladesh railway – Job Circular 2024 – htt br teletalk com bd সমাজসেবা অধিদপ্তর চাকরির খবর ২০২৪ – সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – BD Govt job circular 2024 – DSS job circular 2024 বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট চাকরির খবর ২০২৪ – BJRI job circular 2024 – কৃষি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – BD Govt job circular পানি সম্পদ মন্ত্রণালয় চাকরির খবর ২০২৪ – Government job circular 2024 – Job Circular 2024 – Govt job circular 2024 – bd job circular মেডিকেল টেকনোলজি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ – ম্যাটস ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ – IHT Admission circular 2024 – MATS Admission circular 2024 – Paramedical admission কৃষি তথ্য সার্ভিস চাকরির খবর ২০২৪ – Government job circular 2024 – bd job circular 2024 – Govt job circular 2024 – Job Circular 2024 চাকরির খবর সাপ্তাহিক পত্রিকা ০৭ জুন ২০২৪ – Recent Govt Job circular 2024 – saptahik chakrir khobor – Chakrir Khobor – bd Job Circular 2024 আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তর চাকরির খবর ২০২৪ – Government job circular 2024 – bd job circular 2024 – Govt job circular 2024

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – Bangladesh army new job circular 2024 join bangladesh army circular

  • প্রকাশের সময় : শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩
  • ৪২৫০৪ বার পঠিত
বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ - Bangladesh army new job circular 2024 join bangladesh army circular

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – Bangladesh army new job circular 2024 join bangladesh army circular

 

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – Bangladesh army new job circular 2024 join bangladesh army circular প্রকাশ করা হয়েছে। ২০২৪ সালের নির্ধারিত সেনানিবাসে সেনাবাহিনীর সৈনিক পদে পুরুষ ও মহিলা প্রার্থীদের সরাসরি নিয়োগ প্রদানের লক্ষ্যে তাদের অফিসিয়াল ওয়েবসাইট https://joinbangladesharmy.army.mil.bd/Bangladesh army new job circular 2024 join bangladesh army circular প্রকাশ করা হয়। নিম্নে প্রকাশিত Senabahini Job Circular 2024 এর BD Govt Job Circular আবেদনের প্রয়োজনীয় নির্দেশনা প্রকাশিত bd army job circular এর তথ্যের ভিত্তিতে বিস্তারিত নিম্নে আলোচনা করা হলো।

 

Senabahini Job Circular 2024 – bd army job circular – Government Job Circular 2024

 

Senabahini Job Circular 2024 – bd army job circular – Government Job Circular 2024 এর যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত Government Jobs in Bangladesh এর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর সেনাবাহিনীর রাজস্বখাতভূক্ত সাধারণ ট্রেড (জিডি) ও কারিগরি ট্রেডে সরাসরি লোকবল নিয়োগ দেওয়া হবে। নির্ধারিত সেনানিবাসে সরকারি চাকরির খবর এ বাংলাদেশের সকল জেলার প্রার্থী নারী ও পুরুষ উভয়ের নিকট হতে নিয়োগযোগ্য স্থায়ী পদে নির্ধারিত https://joinbangladesharmy.army.mil.bd/ এবং মুঠোফোনের খুদে বার্তার মাধ্যমে bd army job circular এ ১০ জানুয়ারি ২০২৪ হতে ১৫ ফেব্রুয়ারি ২০২৪ পর্যন্ত আবেদন সংক্রান্ত নির্দেশনা অনুযায়ী Online দরখাস্ত আহ্বান করা হয়েছে।

 

BD army job circular – Bangladesh Army job Circular 2024 – BD Govt Job Circular 2024 

 

BD army job circular – Bangladesh Army job Circular 2024 – BD Govt Job Circular 2024  এর সৈনিক পদে নির্ধারিত সেনানিবাসে ০২টি ট্রেডে নিয়োগযোগ্য স্থায়ী পদের বিপরীতে আবেদন সংক্রান্ত তথ্যের সারসংক্ষেপ নিম্নরুপঃ

 

সারসংক্ষেপ

প্রতিষ্ঠানের নামঃবাংলাদেশ সেনাবাহিনী (Bangladesh Army)
শূন্য পদের সংখ্যাঃপদসংখ্যা নির্ধারিত নয়।
পদের ক্যাটাগরিঃ০২টি। সাধারণ ট্রেড (জিডি) ও কারিগরি ট্রেড।
চাকরির ধরনঃসরকারী রাজস্বখাতের স্থায়ী  ও ফুলটাইম।
আবেদনের মাধ্যমঃবাংলাদেশ সেনাবাহিনী (Bangladesh Army) এর প্রকাশিত বিজ্ঞপ্তির নির্ধারিত ওয়েবসাইট ও মুঠোফোনের মাধ্যমে।
আবেদন শুরুর তারিখঃ১০ জানুয়ারি ২০২৪।
আবেদনের শেষ তারিখঃ১৫ ফেব্রুয়ারি ২০২৪।
আবেদনের ওয়েবসাইটঃ http://army.teletalk.com.bd/
অফিসিয়াল ওয়েবসাইটঃhttps://joinbangladesharmy.army.mil.bd/
আমাদের ওয়েবসাইটঃwww.dailynoticepublish.com

 

সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার – বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার – bd job circular 2024

 

আবেদন ও যোগ্যতাঃ (সাধারণ ট্রেডে (জিডি) ও কারিগরি ট্রেড)

Bangladesh army circular এ আবেদনে আগ্রহী একজন প্রার্থীর প্রয়োজনীয় যোগ্যতার সাপেক্ষে সাধারণ ট্রেড(GD) এবং টেকনিক্যাল ট্রেড (TT) এ আবেদন করতে পারবেন। এছাড়া বিএনসিসি (BNCC) এর সদস্য, সেনা সদস্যদের সন্তান(SS) এবং টিটিটিআই(TTTI) সমূহ হতে প্রশিক্ষণ প্রাপ্ত প্রার্থীগণ পৃথকভাবে আবেদন করতে পারবেন। নিম্নে আবেদনের যোগ্যতা উল্লেখ করা হলোঃ

সাধারণ ট্রেডঃ সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার এর সাধারণ ট্রেডে (জিডি) আবেদনের আগ্রহী প্রার্থীকে এসএসসি/সমমান (মাদ্রাসা/কারিগরি/উন্মুক্ত) পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৩.০০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। আবেদনে আগ্রহী পুরুষ ও নারী উভয় প্রার্থীর বয়স ৯ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখে ১৭ বছরের কম এবং ২১ বছরের বেশি হওয়া যাবে না।(এফিডেভিট গ্রহন যোগ্য নয়)।

কারিগরি ট্রেডঃ বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার কারিগরি ট্রেডে আবেদনের জন্য এসএসসি ভোকেশনাল থেকে সংশ্লিষ্ট কারিগরি বিষয়সহ ন্যূনতম জিপিএ ৩.০০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। এসএসসি/সমমান (মাদ্রাসা/কারিগরি/উন্মুক্ত) পরীক্ষায় উত্তীর্ণ হলে কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেডে ৬ মাস মেয়াদি প্রশিক্ষণ কোর্স থাকতে হবে। আবেদনে আগ্রহী পুরুষ ও নারী উভয় প্রার্থীর বয়স ৯ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখে ১৭ বছরের কম এবং ২১ বছরের বেশি হওয়া যাবে না।(এফিডেভিট গ্রহন যোগ্য নয়)। শুধুমাত্র ড্রাইভিং পেশায় অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ১ বছর শিথিলযোগ্য।

 

সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – Army Job Circular 2024 – সরকারি চাকরির খবর ২০২৪

 

শারীরিক যোগ্যতাঃ

সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি প্রতিটি ট্রেডের জন্য নির্ধারিত শারীরিক যোগ্যতা থাকা বাধ্যতামূলক। কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত  শারিরিক যোগ্যতা বিহীন প্রার্থীগন আযোগ্য বলে বিবেচিত হবেন। Army Job Circular 2024 এর শারীরিক যোগ্যতা নিম্নে উল্লেখ করা হলোঃ

 

বিবরনপুরুষ প্রার্থীমহিলা প্রার্থী
উচ্চতা (ন্যূনতম)১.৬৫ মিটার (৫ ফিট ৫ ইঞ্চি) বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায় ব্যাতীত। বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের জন্য ১.৬৩ মিটার (৫ ফিট ৪ ইঞ্চি)।১.৫৫ মিটার (৫ ফিট ১ ইঞ্চি) বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায় ব্যাতীত। বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের জন্য ১.৫২ মিটার (৫ ফিট ০ ইঞ্চি)।
ওজন (ন্যূনতম)৪৯.৯০ কেজি (১১০ পাউন্ড)৪৭ কেজি (১০৪ পাউন্ড)
বুক (ন্যূনতম)স্বাভাবিক ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি,

স্ফীত ০.৮১ মিটার (৩২ ইঞ্চি)
স্বাভাবিক ০.৭১ মিটার (২৮ ইঞ্চি,

স্ফীত ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি)

 

Army Job Circular 2024 – সরকারি চাকরির খবর ২০২৪

 

 আবেদনের অন্যান্য যোগ্যতাঃ

স্বাস্থ্য পরীক্ষাঃ স্বাস্থ্য পরীক্ষায় অবশ্যই উত্তীর্ণ হতে হবে। স্থায়ী স্বাস্থ্য সমস্যার জন্য একাধিকবার অযোগ্য বিবেচিত প্রার্থীগণকে আবেদন না করার জন্য অনুরোধ করা হয়েছে।

সাঁতারঃ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ এর প্রার্থীকে সাতার জানা অত্যাবশ্যক (ন্যুনতম ৫০ মিটার)।

বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত (বিপত্নীক/বিবাহ বিচ্ছেদকারী নয়)

 

বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ 2023 pdf – bd jobs today

 

আবেদনের মাধ্যমঃ

আবেদনে আগ্রহী প্রার্থীদের প্রথমে টেলিটক প্রি-পেইড সিমের মাধ্যমে আবেদন(এসএমএস) করতে হবে। এক্ষেত্রে মেসেজ অপশনে গিয়ে সৈনিক পদে আবেদনের জন্য প্রার্থীর এসএসসি পাসের বোর্ডের প্রথম তিন অক্ষর, রোল নম্বর, পাসের সাল ও জেলা কোড ব্যবহার করে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

প্রথম খুদে বার্তার পর প্রার্থীর তথ্য যাচাই–বাছাই করতঃ যোগ্য প্রার্থীকে একটি পিন নম্বর সম্বালত এসএমএস প্রদান করা হবে। পিন নম্বর প্রাপ্তি সাপেক্ষে সংশ্লিষ্ট প্রার্থী সৈনিক পদে আবেদন করতে ইচ্ছুক হলে নিম্ন বর্ণিতভাবে পুনরায় ২য় এসএমএস প্রেরণ করতে হবে।

উদাহরনঃ SAINIK<space>YES<space>PIN NUMBER<space>CONTACT MOBILE NUMBER and send to 16222  এ ক্ষেত্রে আবেদন ফি বাবদ ৩০০ টাকা পাঠাতে হবে।

২য় এসএমএস প্রেরনের পর প্রার্থীকে একটি USER ID ও Password প্রদান করা  হবে। উক্ত USER ID ও Password দ্বারা নির্ধারিত ওয়েবসাইট http://army.teletalk.com.bd/ এ লগইন করে অনলাইন আবেদন ফরম পূরণ করতে হবে। আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ৩০০ x ৩০০ সাইজের  রঙিন ছবি আপলোড করতে হবে। ফাইল সাইজ অবশ্যই সর্বোচ্চ ১০০ কেবি (kb) এর মধ্যে হতে হবে। সৈনিক পদে অনলাইনে আবেদন ফরম পূরণের পর প্রার্থীকে অবশ্যই প্রবেশপত্র প্রিন্ট করতে হবে। সংশ্লিষ্ট পদে আবেদনের ৭ দিনের মধ্যে প্রবেশপত্র প্রিন্ট করতে ব্যর্থ হলে পরবর্তী সময়ে প্রবেশপত্র প্রিন্ট করা যাবে না।

 

Bangladesh army new job circular 2024 join bangladesh army circular Official Notice:

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ - Bangladesh army new job circular 2024 join bangladesh army circular

 

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার – bd jobs in bangladesh

উপরে উল্লেখিত বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার এর সৈনিক পদে আবেদনে আগ্রহী প্রার্থীগণ আবেদন করার পূর্বে Bangladesh army new job circular 2024 join bangladesh army circular Official Notice গুরুত্বসহকারে দেখুন এবং Bangladesh Army job Circular 2024 এর নির্দেশনার আলোকে আবেদন করুন।

৪৯ responses to “বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – Bangladesh army new job circular 2024 join bangladesh army circular”

  1. Shathe says:

    Amar ssc gpa selo 2.87 ami ke join hote parbo?

  2. Tanvir Ahmed says:

    আমি বাংলাদেশ সেনাবাহিনীতে জব করতে চাই,

  3. Saleh ahmed says:

    ইনশাআল্লাহ আমি বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দিব

  4. MD: EMTIAZ AHMED says:

    Ami Bangladesh army tay job kortay cai🥺🥹

  5. Tamim says:

    Jara chokhe choshma pore Tara ki parbe selection dite ??

  6. Tamim says:

    Jara chokhe choshma pore Tara ki parbe selection dite??

  7. Mst.Shopna Akter says:

    Ami satar pari na Hobe plz janan ekto

  8. Forhad Sikder says:

    ইনশাআল্লাহ আবেদন করবো🥰

  9. ইমরান নাজির says:

    জিপিএ ২.44 কি আবেদন করা যাবে।

  10. Pranto Mondol says:

    আমি সাঁতার জানি না৷ আর সব স্থান অতিক্রম করতে পারবো৷ আমার কী চাকরিটা হবে৷ এই চাকরিটা আমার স্বপ্ন

  11. Md Jony says:

    1আমার জন্মসাল 01/11/2007 আমি কি আজকে আবেদন করতে পারবো

    কেউ যেনে থাকলে বলবেন প্লিজ ভাই মনে করে

  12. Md Jony says:

    ১ আমার জন্মসাল 01/11/2007 আমি কি এইবার আবেদন করতে পারবো কেউ কি জানেন তাহলে আমাকে একটু বলবা, আর আমি সব দিক থেকেই ঠিক আছি ইনশাআল্লাহ আমার সপ্নটা পুরুণ হবে এইবার আশা করি । আমার ssc ponit GPA 5, কারিগরি শাখা আপনারা কেউ জানলে বলবেন প্লিজ আপনার ছোট ভাই মনে করে বলিয়েন

  13. Md Bijoy islam says:

    🥰 আমি ৫.৮”…
    ওজন : ৬০ কেজি
    আমার খুব ইচ্ছা সৈনিক হবো ইনশাল্লাহ 🤲
    💖 এবার এপ্লাই করব ইনশাল্লাহ ❤️

  14. Joy says:

    ডিটিক কোড ভূল দিলে কোন সমাধান আছে কি

  15. MD NAIM says:

    Alhamdulillah apply korchi sobai doa korben

  16. Setu sheikh says:

    আমার অনেক ইচ্ছা একজন সেনাবাহিনী হওয়ার কিন্তূ আমার জি.পি.এ কম (2.61) আমার কি এপ্লাই হবে 😢😭

  17. Din says:

    আমার মনে ইচ্ছা সেনাবাহিনী হওয়ার কিন্তু আমার পায়ের নখ একটু সমস্যা আমি কি হতে পারব ।

  18. Din says:

    আমার মনে ইচ্ছা সেনাবাহিনী হওয়ার কিন্তু আমার পায়ের নখ একটু সমস্যা আছে। আমি কি হতে পারব।

  19. Hridoy says:

    Assa application korar anumanik koi din por hote pare ektu bolte paren???

  20. sohel says:

    Gpa 2.91 দিয়ে আবেদন করা যাবে

  21. Tamanna says:

    আমার জন্ম ২০০৪ এ ডিসেম্বর মাসে। আমি কি এপ্লাই করতে পারবো?

  22. Nadiya says:

    Ami bibahito ami ki apply kortw parbo amito sunechi married holeo hoi

  23. Md. Arif Hossain says:

    যিনি এসএসসি তে ৩.০০ এর কম পেয়েছেন কিন্তু এইচএসসি তে ৩.০০ এর অধিক পেয়েছে তিনি কি আবেদন করতে পারবেন, দয়া করে জানাবেন।
    ধন্যবাদ

  24. Avishek Roy says:

    আমি আর্মিতে চাকরি করতে চাই।

  25. Shofiqul Islam Foysal says:

    ami ssc ta GPA 4.36 paici ami ki abadon korta parbo

  26. md Abdulla says:

    আমার জন্মসাল ১৭ /১০ / ২০০৭ আমি কি সেনাবাহিনীতে অনলাইন করতে পারব

  27. imran says:

    amar birthdate 2-7-2003 ami ki abedon korte parbo

  28. I’m a student of my ssc gpa 4.25 Bangladesh army New job

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও বিজ্ঞপ্তি

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 Daily Notice Publish
Theme Customized By Shakil IT Park